Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

৭০০ ছাত্রীর জন্য কেতুগ্রামের মাধ্যমিক বিদ্যালয়ে মাত্র তিন জন স্থায়ী শিক্ষিকা!

মাত্র তিনজন স্থায়ী শিক্ষিকা দিয়েই চলছে আস্ত একটা মাধ্যমিক বিদ্যালয়। ৫০ বছর পার করা কেতুগ্রামের শ্রীগোপালপুর ললিতাসুন্দরী গার্লস স্কুলের এমন হাল নিয়ে অভিভাবকরা চিন্তায় পড়েছেন। স্কুলে বিজ্ঞান বিভাগের কোনও শিক্ষিকা নেই।
বিশদ
কালনায় তথ্যপ্রযুক্তি কর্মীর নার্সারিতে ৫২ প্রজাতির আমের গাছ

কালনার প্রত্যন্ত গ্রাম ভবানন্দপুরে নার্সারিতে ৫২ প্রজাতির আম ফলিয়ে তাক লাগিয়ে দিয়েছেন পেশায় তথ্যপ্রযুক্তি কর্মী তরুণ পান। তাঁর নার্সারিতে রয়েছে লক্ষাধিক টাকার মূল্যবান সুস্বাদু মিয়াজাকি আমের গাছ।
বিশদ

মাধবডিহিতে সাপের কামড়ে শিশুর মৃত্যু

মাধবডিহি থানার পাষণ্ডা গ্রামে সাপের কামড়ে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। মৃতের নাম অনিমেষ দাস। পরিবার সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরে বাড়ির উঠানে খেলার সময় তার পায়ে সাপে ছোবল মারে।
বিশদ

খরি নদীর বাঁশের সাঁকো ভেঙে দুর্ভোগে অসংখ্য গ্রামের বাসিন্দারা

কালনার নান্দাই অঞ্চল ও নসরৎপুর অঞ্চলের মাঝে খরি নদীর উপর বাঁশের সাঁকো ভেঙে নদীতে পড়ে যাওয়ায় চরম দুর্ভোগে উভয় পাড়ের বাসিন্দারা। জীবনের ঝুঁকি নিয়ে নদীতে ভেঙে পড়া সাঁকো দিয়েই চলছে পারাপার
বিশদ

বারবার ট্রান্সফরমার পুড়ে ব্যাহত বিদ্যুৎ পরিষেবা

শর্ট সার্কিটের কারণে বারবার ট্রান্সফরমার পুড়ে যাচ্ছে। গরমে বিদ্যুৎ বিভ্রাটের জেরে বিষ্ণুপুরের বগডহরা গ্রামের বাসিন্দারা নাজেহাল হচ্ছেন। তাই সোমবার তাঁরা বিষ্ণুপুরে বিদ্যুৎ বণ্টন কোম্পানির অফিসের সামনে বিক্ষোভ দেখান।
বিশদ

নির্বাচনে অশান্তি এড়াতে বিশেষ নজরদারি করিমপুরে

মঙ্গলবার মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ভোট। এই লোকসভার মধ্যে নদীয়া জেলার করিমপুর বিধানসভা পড়ে। সোমবার তেহট্টের বেতাই ডঃ বি আর আম্বেদকর কলেজ থেকে ২৬১টি বুথের ইভিএম নিয়ে ভোট কর্মীরা রওনা দেন ভোটকেন্দ্রের উদ্দেশে।
বিশদ

গড়বেতায় সাপের কামড়ে ছাত্রীর মৃত্যু

পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় সাপের কামড়ে দশম শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হল। সোমবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় বিষ্ণুপুর হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মৃতার নাম শিউলি পাত্র(১৬)। বাড়ি গড়বেতা থানার দলদলি গ্রামে
বিশদ

নিজেকে নিজের ভোট দিতে পারবেন না অরূপ ও সৌমিত্র

নিজেকে নিজের ভোট দিতে পারবেন না বাঁকুড়া ও বিষ্ণুপুরের দুই প্রার্থী। এজন্য গেরো হয়ে দাঁড়িয়েছে তাঁদের ঠিকানা। বাঁকুড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী ও বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী খাঁ নিজের ভোট নিজেকে দিতে পারবেন না
বিশদ

পাটের চারা বাঁচাতে অতিরিক্ত খরচে রাতে সেচ দিচ্ছে চাষিরা

জেলাজুড়ে তীব্র তাপপ্রবাহ। বৃষ্টির অভাবে ক্ষতি হচ্ছে চাষে। দুপুরে চাষের জমিতে জল দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছেন চাষিরা। তাই বেশি খরচ করে রাতে দিতে হচ্ছে জল। এমন দৃশ্য দেখা গেল তেহট্ট সহ বিভিন্ন গ্রামীণ এলাকায়। 
বিশদ

আরামবাগে ভোটার তথ্যকেন্দ্র চালু

আরামবাগ মহকুমা প্রশাসনের উদ্যোগে ভোটার তথ্যকেন্দ্র চালু করা হল। ভোট-সংক্রান্ত সমস্ত তথ্য এই কেন্দ্রে পাওয়া যাবে। শহরের ৪ নম্বর ওয়ার্ডের শিশু উদ্যানে প্লাস্টিকবর্জিত পরিবেশবান্ধব কেন্দ্রটি গড়ে তোলা হয়েছে।
বিশদ

তিন লক্ষ টাকা ব্যয়ে বসানো সৌর আলো কয়েকদিনেই অকেজো, ক্ষোভ

বছর দুয়েক আগে প্রায় তিন লক্ষ টাকা খরচ করে রাস্তার পাশে বসানো হয়েছিল সৌরবিদ্যুৎ চালিত আলো। কিন্তু কিছু দিন পর থেকেই তা অকেজো হয়ে পড়ে থাকায় ক্ষোভ শিকারপুর পঞ্চায়েতের ফুলখালি গ্রামে
বিশদ

রঘুনাথপুরে বাইক দুর্ঘটনায় জখম যুবক

রবিবার রাতে রঘুনাথপুর থানার চিনপিনা রেল গেটের সামনে বাইক দুর্ঘটনায় এক যুবক গুরুতর জখম হন। জখম যুবকের নাম সুমন মুখোপাধ্যায়। বাড়ি রঘুনাথপুর শহরের ১ নম্বর ওয়ার্ডে।
বিশদ

বাঁকুড়ায় পোড়ানো হল ৬২টি হরিণের শিং

হাতির দাঁতের পর এবার হরিণের শিং পোড়াল বনদপ্তর। সোমবার নির্দিষ্ট তাপমাত্রায় বড়জোড়ার দেজুড়িতে একটি কারখানার চুল্লিতে ৬২টি হরিণের শিং পোড়ানো হয়। বিগত কয়েক বছর ধরে সেগুলি সংরক্ষণ করে রেখেছিল বনদপ্তর।
বিশদ

নবদ্বীপে প্রচারের শেষ লগ্নে হাওয়া ঘোরানোর চেষ্টায় সব রাজনৈতিক দল

ভোট প্রচারের শেষ সপ্তাহে হাওয়া ঘোরানোর মরিয়া চেষ্টা চালাচ্ছে নবদ্বীপ বিধানসভা এলাকার সব রাজনৈতিক দলই। ১৩ মে  রানাঘাট লোকসভা কেন্দ্রের ভোট।
বিশদ

গঙ্গাজলঘাটি ও ওন্দায় পথ দুর্ঘটনায় মৃত ২

সোমবার পৃথক পথ দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। এক পথচারী জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতদের নাম বুদ্ধদেব মুর্মু (৩২)। বাড়ি গঙ্গাজলঘাটির ভুঁইফোড় গ্রামে। অপর মৃতের নাম গঙ্গাধর মণ্ডল(৬৯)। বাড়ি ওন্দার সদিস্টা গ্রামে। 
বিশদ

Pages: 12345

একনজরে
বনগাঁ মহকুমার বনগাঁ, বাগদা, গাইঘাটা কিংবা নদীয়ার কল্যাণী বা হরিণঘাটা, উত্তর ২৪ পরগনার স্বরূপনগর মূলত কৃষিপ্রধান এলাকা। এইসব এলাকায় উৎপাদিত ফসল দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছতে ...

জমি দুর্নীতি ও বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেপ্তার করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই পদক্ষেপকে বেআইনি দাবি করে ঝাড়খণ্ড হাইকোর্টে ...

সংগঠন দুর্বল। ভরসা শুধু হিন্দুত্বের হাওয়া। তাই মালদহ দক্ষিণ কেন্দ্রের বহু বুথে এজেন্টই খুঁজে পাচ্ছে না বিজেপি। দলীয় সূত্রের খবর, সংশ্লিষ্ট আসনে প্রায় ৪৫০টি বুথে এজেন্ট জোগাড় করা সম্ভব হয়নি। ...

রবিবার কলকাতা নাইট রাইডার্সের বোলার বৈভব অরোরাকে আপার কাটে থার্ডম্যানের উপর দিয়ে ছক্কা মেরেছিলেন মার্কাস স্টোইনিস। লখনউ সুপার জায়ান্টসের ব্যাটারের সেই শট অসামান্য দক্ষতায় তালুবন্দি করেন অথর্ব কে গুপ্তা নামের এক বল বয় ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

স্বাস্থ্য সমস্যায় বিব্রত বোধ ও কর্মে বিঘ্নের আশঙ্কা। জ্ঞাতি বা প্রতিবেশি আপনার নির্মাণ কর্মে বাধা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব হাঁপানি দিবস
১৭৭০: ইংরেজ কবি উইলিয়াম ওয়ার্ডসওয়ার্থের জন্ম
১৮৩২: গ্রিসকে স্বাধীন রাজ্য ঘোষণা করা হয়
১৮৪৯: স্ত্রী শিক্ষা প্রসারে কলকাতায় প্রতিষ্ঠিত হল বেথুন স্কুল
১৮৬১: আইনজীবী ও জাতীয়তাবাদী নেতা মতিলাল নেহরুর জন্ম
১৮৮১:  রবীন্দ্র সাহিত্যের অনুবাদক উইলিয়াম পিয়ার্সনের জন্ম
১৯১০: সঙ্গীতশিল্পী শান্তিদেব ঘোষের জন্ম
১৯২৩: অমৃতরে সাম্প্রদায়িক দাঙ্গা শুরু
১৯২৬: অভিনেত্রী মঞ্জু দে'র জন্ম
১৯৪৫: দ্বিতীয় বিশ্বযুদ্ধে জার্মানির আত্মসমর্পণ
১৯৪৮: জাতিসংঘের বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিষ্ঠা
২০২২: বাচিক শিল্পী তথা আবৃত্তিকার পার্থ ঘোষের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫৮ টাকা ৮৫.০১ টাকা
পাউন্ড ১০২.২৪ টাকা ১০৬.৭১ টাকা
ইউরো ৮৭.৭২ টাকা ৯১.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,০৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২৪ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৭ মে ২০২৪। চতুর্দ্দশী ১৬/৩৩ দিবা ১১/৪১। অশ্বিনী নক্ষত্র ২৬/১০ দিবা ৩/৩২। সূর্যোদয় ৫/৪/১৯, সূর্যাস্ত ৬/২/৩। অমৃতযোগ দিবা ৭/৩৯ গতে ১০/১৬ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৫ মধ্যে পুনঃ ৩/২৭ গতে ৫/১০ মধ্যে। রাত্রি ৬/৪৬ মধ্যে পুনঃ ৮/৫৯ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/২৪ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৮ মধ্যে। কালরাত্রি ৭/২৫ গতে ৮/৪৭ মধ্যে। 
২৪ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ৭ মে ২০২৪। চতুর্দ্দশী দিবা ১০/৪৮। অশ্বিনী নক্ষত্র দিবা ৩/৭। সূর্যোদয় ৫/৫, সূর্যাস্ত ৬/৩। অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১০/১৪ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৬ মধ্যে ও ৩/২৯ গতে ৫/১৩ মধ্যে এবং রাত্রি ৬/৪৯ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২২ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৬/৪২ গতে ৮/১৯ মধ্যে ও ১/১১ গতে ২/৪৯ মধ্যে। কালরাত্রি ৭/২৬ গতে ৮/৪৯ মধ্যে। 
২৭ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ৫১ বলে সেঞ্চুরি সূর্যকুমার যাদবের, হায়দরাবাদকে ৭ উইকেটে হারাল মুম্বই

06-05-2024 - 11:26:11 PM

আইপিএল: ৩০ বলে হাফসেঞ্চুরি সূর্যকুমার যাদবের, মুম্বই ১০৯/৩ (১২.২ ওভার) টার্গেট ১৭৪

06-05-2024 - 10:57:36 PM

আইপিএল: মুম্বই ৯৩/৩ (১১ ওভার) টার্গেট ১৭৪

06-05-2024 - 10:49:35 PM

আইপিএল: শূন্য রানে আউট নমন ধীর, মুম্বই ৩১/৩ (৪.১ ওভার) টার্গেট ১৭৪

06-05-2024 - 10:14:49 PM

আইপিএল: ৪ রানে আউট রোহিত শর্মা, মুম্বই ৩১/২ (৩.২ ওভার) টার্গেট ১৭৪

06-05-2024 - 10:10:53 PM

আইপিএল: ৯ রানে আউট ঈশান কিষাণ, মুম্বই ২৬/১ (১.৪ ওভার) টার্গেট ১৭৪

06-05-2024 - 10:00:53 PM